Friday , May 17 2024
Breaking News

এবার মার্কিন ঘাঁটিতে রকেট হামলা সিরিয়ায়

মধ্যপ্রাচ্যের কোনো দেশে যুক্তরাষ্ট্রের খবরদারি আর দেখতে চায় না ইরান। তাই তো ইরাক-সিরিয়ায় একের পর এক মার্কিন ঘাঁটিতে হামলা চালিয়ে নাস্তানাবুদ করছে যুক্তরাষ্ট্রকে। এবার সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে যুক্তরাষ্ট্রের একটি সামরিক ঘাঁটিতে রকেট হামলা চালানো হয়েছে। তবে ইরাক থেকে এই হামলা কারা চালিয়েছে তা এখনো জানা যায়নি। তবে যুক্তরাষ্ট্র মনে করছে ইরান সমর্থিত গোষ্ঠীগুলোই এই হামলা করেছে।

সব শেষ গেল ফেব্রুয়ারিতে ইরানে মার্কিন ঘাঁটিতে হামলা চালানো হয়েছিল। এরপর বেশকিছু দিন বন্ধ ছিল মার্কিন বাহিনীর ওপর হামলা। কিন্তু ইসরায়েলের সাথে ইরানের উত্তেজনার মধ্যে নতুন করে সিরিয়ার মার্কিন ঘাঁটিতে চালানো হয়েছে ড্রোন হামলা। আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে, ইরাকের জুম্মার শহর থেকে পাঁচটি রকেট হামলা চালানো হয়েছে।

তবে এই হামলায় কেউ হতাহত হয়নি বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। ইরাকের প্রধানমন্ত্রী মোহাম্মেদ শিয়া এলা সুদানি হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দেখা করে দেশে ফেরার পরই এ হামলার ঘটনা ঘটে।

বলা হচ্ছে, ইরাকে মার্কিন সামরিক জোটের কার্যক্রম শেষ করার আলোচনা ধীরগতিতে আগানোর ফলে ইরাকের সশস্ত্র বাহিনী তিন মাস হামলার বন্ধ রাখার পর পুনরায় হামলা শুরু করেছে। কিন্তু কারা এই হামলা চালাল সে সম্পর্কে পরিষ্কার কোনো বার্তা পাওয়া যায়নি। তবে যুক্তরাষ্ট্রের ধারণা ইরান সমর্থিত গোষ্ঠীগুলোর পক্ষ থেকে এই হামলা চালানো হয়েছে। তবে তা স্বীকার করেনি তেহরান।

নাম না প্রকাশের শর্তে যুক্তরাষ্ট্রের এক কর্মকর্তা জানিয়েছেন, ইরাক থেকে সিরিয়ার রুমালিয়ানে একটি জোট ঘাঁটিতে পাঁচটির বেশি রকেট হামলা চালানো হয়েছে। তবে এতে কোনো মার্কিনি আহত হয়নি। রকেট হামলা নির্দিষ্ট স্থানে আঘাতে হানার আগেই সেগুলো ধ্বংস করে দেওয়া হয়েছে।

SHARE

About bnews24

Check Also

দক্ষিণ আফ্রিকায় ভবন ধস, নিহত ৫

দক্ষিণ আফ্রিকায় নির্মাণাধীন একটি পাঁচ তলা ভবন ধসের ঘটনা ঘটেছে। এই দুর্ঘটনায় কমপক্ষে পাঁচজন নিহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *