Friday , May 17 2024
Breaking News

এমভি আবদুল্লাহ অবশেষে আল হামরিয়া বন্দরে

দুবাইয়ের আল হামরিয়া বন্দরে পৌঁছেছে সোমালিয়ার জলদস্যুদের ৩২ দিনের জিম্মিদশা থেকে মুক্ত বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ।

রোববার (২১ এপ্রিল) জাহাজের অবস্থান নির্ণয়কারী বৈশ্বিক সংস্থা মেরিন ট্রফিক এ তথ্য জানিয়েছে। এদিন সকালে পারস্য উপসাগরের কাসাব উপকূল অতিক্রম করে জাহাজটি।

মেরিন ট্রফিক ডটকম সূত্রে জানা গেছে, শনিবার (২০ এপ্রিল) রাতে এমভি আবদুল্লাহ ওমান সাগর পাড়ি দিয়ে পারস্য উপসাগরে প্রবেশ করে।

এমভি আবদুল্লাহর ক্যাপ্টেন মোহাম্মদ আবদুর রশিদ জানান, জাহাজের ২৩ নাবিকের সবাই সুস্থ আছেন। দুবাই পৌঁছানোর পর নাবিকদের দুজন ফ্লাইটে বাংলাদেশে ফিরবেন। বাকি ২১ জন কয়লা খালাসের পর মে মাসের প্রথম সপ্তাহে জাহাজ নিয়ে দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

এর আগে, আফ্রিকার দেশ মোজাম্বিক থেকে কয়লা নিয়ে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পথে গত ১২ মার্চ ভারত মহাসাগরে চট্টগ্রামভিত্তিক কেএসআরএম গ্রুপের মালিকানাধীন এমভি আবদুল্লাহ নামের জাহাজটি জিম্মি করে সোমালীয় দস্যুরা। এতে জলদস্যুদের হাতে জিম্মি হন জাহাজের ২৩ জন বাংলাদেশি নাবিক ও ক্রু।

পরে, সোমালিয়ার জলদস্যুদের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে গত ১৪ এপ্রিল এমভি আবদুল্লাহ সোমালিয়া উপকূল থেকে আরব আমিরাতের উদ্দেশ্যে যাত্রা করে করে।

SHARE

About bnews24

Check Also

একান্ত মূহুর্তে নিউজ ফেয়ার গ্রুপ এর সম্পাদক

একান্ত মূহুর্তে নিউজ ফেয়ার গ্রুপ এর সম্পাদক এবং ওয়ার্ল্ড জার্নালিস্ট ওয়েলফেয়ার কাউন্সিল এর চেয়ারম্যান জনাব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *